রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন

দক্ষিণ সুনামগঞ্জে তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন

স্টাফ রিপোর্টার,ছায়াদ হোসেন সবুজ:: সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। গত তিনদিন ধরে এ অবস্থা বিরাজ করছে। তবে মঙ্গলবার সকাল থেকে সবচেয়ে বেশি গরম অনুভূত হচ্ছে। এতে খেটে খাওয়া ও রাস্তায় বের হওয়া মানুষরা পড়েছেন ব্যাপক দুর্ভোগে। টানা তাপ প্রবাহে কর্মজীবী মানুষজনও চরম দুর্ভোগে পড়েছেন। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছেন।

তাপমাত্রা ও গরম অব্যাহত থাকায় জ্বর, সর্দি-কাশিসহ বিভিন্ন উপসর্গে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছেই। পাশাপাশি উচ্চ রক্তচাপে আক্রান্তদের দুর্ভোগ বেড়েছে এ তীব্র গরমে।

এমন অবস্থায় ঘরে বাইরে কোথাও এতটুকু স্বস্তি নেই সাধারণ মানুষের। পথ চলতে একটু স্বস্তির আশায় অনেকেই আশ্রয় নেন রাস্তার পাশের ঠাণ্ডা ছায়াযুক্ত স্থানে। তীব্র গরমের মাত্রা আরো বাড়িয়ে এখন যোগ হয়েছে লোডশেডিং। মানুষের সবচেয়ে বেশি সমস্যা হয় স্বাভাবিক কাজকর্ম করতে,অগ্নিঝরা গরমে বাতাস না থাকায় নাকাল হয়ে পরেছেন উপজেলাবাসী।

উপজেলার ডুংরিয়া গ্রামের সেলিম মিয়া জানান, তীব্র গরমে সারা দিন খাটুনির পর রাতের ঘুমও ঠিক মত হচ্ছে না। অতিরিক্ত গরমে খেটে খাওয়া অনেকে কাজ না করে ঘরে অবস্থান করেন বলে জানালেন।
এমন গরমে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছে শিশু ও বৃদ্ধরা, তবে গরমের কারনে সৃষ্ট রোগ থেকে বাঁচতে বেশি পানি পানের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। চিকিৎসকেরা বলছেন, এই গরমে বেশিক্ষণ খোলা স্থানে বাইরে থাকলে হিট স্ট্রোকের সম্ভাবনা থাকে। তাই যতটা সম্ভব রোদ এড়িয়ে চলার পরামর্শ দেন তারা। এখন মানুষের শুধু একটাই অপেক্ষা কখন শুরু হবে সস্তির এক পশলা বৃষ্টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com